Breaking News

এবার বাড়ি বসেই IRCTC থেকে টাকা রোজগার করুন

এবার এসে গেলো  বাড়ি বসেই IRCTC ওয়েবসাইট থেকে টাকা রোজগারের সুযোগ | হ্যাঁ।
এবার আপনিও বাড়িতে বসেই এজেন্ট হয়ে অর্থ উপার্জন করতে পারবেন ওয়েব সাইটএর মাধ্যমে


কি এই  RTSA এজেন্ট?


ভারতবর্প্রষের প্রত্যেক  শহরে এই এজেন্ট নিয়োগ করছে IRCTC কর্তৃপক্ষ ।এই এজেন্ট রা অনলাইনে টিকিট বুক করতে পারবে। এর জন্য ওইসব এজেন্টদের বিশেষ আইডি দেওয়া হবে। এর জন্য এজেন্টদের বিশেষ কমিশন দেওয়া হবে। রেজিস্ট্রেশনের জন্য ফর্ম ডাউনলোড করা যাবে অনলাইনে।

কীভাবে আবেদন করবেন?

এজেন্ট হওয়ার জন্য একটি ব্যক্তিগত ডিজিটাল সার্টিফিকেট প্রয়োজন। ইন্ডিয়ান সার্টিফাইং অথরিটি থেকে সহজেই পাওয়া যাবে এই সার্টিফিকেট।

কত টাকা লাগবে?

এজেন্ট হওয়ার জন্য খুব বেশি অর্থের প্রয়োজন নেই। প্রাথমিকভাবে ২০,০০০ টাকা জমা রাখতে হবে। ওই টাকা ফেরৎযোগ্য। IRCTC-র নামে ২০,০০০ টাকার একটি ডিমান্ড ড্রাফট কাটতে হবে। প্রত্যেক বছর রিনিউ করার জন্য ৫০০০ টাকা করে দিতে হবে।

কত কমিশন পাওয়া যায়?

কমিশন যথেষ্ট লোভনীয় | এজেন্ট জন্য বিশেষ দর বরাদ্দ করেছে ওই সংস্থা। স্লিপার ক্লাসের টিকিট কাটার জন্য টিকিট পিছু ৩০ টাকা পেতে পারেন। সবথেকে বেশি ৬০টাকা পাওয়া যাবে। আলাদা সার্ভিস ট্যাক্স থাকবে।

কীভাবে এজেন্ট হবেন?

১০০ টাকার একটি স্ট্যাম্প পেপারে এগ্রিমেন্ট হবে। অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। ডিজিটাল সার্টিফিকেট দিতে হবে। যোনাল রেলওয়ে থেকে একটি চিঠি ইস্যু হবে। সঙ্গে দিতে হবে ঠিকানার প্রমাণ, প্যান কার্ড ও ইনকাম ট্যাক্স রিটার্ন।

------------------------------

Bengali Reporter

কোন মন্তব্য নেই